উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪

 

 

আজকে আমরা আলোচনা করব উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪ । উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪। আমাদের অনেকেরই স্বপ্ন থাকে হজ পালন করার কিন্তু অনেক সময় সেটা হয়ে ওঠে না। তবে যদি নবীজি সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লামের কবর জিয়ারত করা পাশাপাশি মদিনা শহর ভ্রমণ করে দেখার ইচ্ছে থাকে সে ক্ষেত্রে উমরাহ হজ পালন করার সুযোগ রয়েছে। যদি হজ পালন করার মতো টাকা না থাকে তাহলে উমরাহ হজ পালন করতে পারেন কারন এতে খরচ কম। 

 

উমরাহ হজ পালন করার জন্য সৌদি ওমরাহ ভিসা ২০২৪ 

 

 

উমরাহ হজ পালনের জন্য সর্বপ্রথম সৌদি ওমরাহ এর ভিসার আয়োজন করতে হবে। সৌদি আরবের উমরাহ ভিসা পেতে হলে আপনাকে যা করতে হবে তা হচ্ছে-

 

আপনি যে পাসপোর্ট এর মাধ্যমে উমরাহ করতে চাচ্ছেন সেই পাসপোর্ট এর নূন্যতম 6 মাস থাকতে হবে। পাসপোর্টে কমপক্ষে চারটি পেজ খালি থাকতে হবে।

দুই কপি পাসপোর্ট সাইজের ছবি যার ব্যাকগ্রাউন্ড সাদা কালার হবে। 

অরিজিনাল জাতীয় পরিচয় পত্রের প্রয়োজন হতে পারে। শিশুদের ক্ষেত্রে প্রয়োজন হবে জন্ম নিবন্ধন পত্র। 

বিবাহিতদের জন্য প্রয়োজন হবে বিবাহের সরকারি নিবন্ধন পত্র বা কাবিননামার পত্র অথবা বিবাহ রেজিস্ট্রেশন পত্র।  

 

উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪

 

 

 

এবার আমরা জানবো উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪ । তার আগে জেনে নেই উমরাহ ভিসার খরচ সম্পর্কে । উমরাহ হজ পালন করার জন্য সৌদি আরবের ভিসা এর প্রয়োজন রয়েছে। এক্ষেত্রে সৌদি কর্তৃপক্ষ ওমরা হজের জন্য ভিসা খরচ 700 রিয়েল ধরেছে। মূল খরচ এর পাশাপাশি আরও 200 রিয়াল এর মতো খরচ হতে পারে। 

 

উমরাহ হজে কত সময় লাগে

 

 

আমাদের মনে অনেকেরই প্রশ্ন যে ওমরা হজ করার জন্য কতদিন সময় পাওয়া যাবে। যদিও হজ পালন করার জন্য এত বেশি সময়ের প্রয়োজন হয় না তারপরেও সৌদি কর্তৃপক্ষ ওমরা হজ পালনের জন্য ৯০ দিনের জন্য ভিসা প্রদান করে থাকে। তবে উমরাহ পালন করতে প্রকৃতপক্ষে ২ থেকে ৩ দিনের বেশী সময় লাগেনা।

 

হজ পালনের জন্য সেরা এজেন্সি নির্বাচন

 

 

আমরা অনেক সময় আমাদের দেশে হাজীদেরকে নিয়ে বিভিন্ন ধরনের কুচক্রী মহলের খারাপ কার্যক্রম লক্ষ করেছি। তাই এ ধরণের হয়রানির শিকার হতে না চাইলে সরকারি লাইসেন্সকৃত ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করে হজ পালনের কার্যক্রম সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই সতর্কতার সাথে এজেন্সি নির্বাচন করতে হবে। কম খরচে কাজ সম্পন্ন করার নেশায় কোন ধান্দাবাজের হাতে পড়বেন না । 

 

উমরাহ হজের প্যাকেজ এর খরচ কত? । উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪

 

 

 উমরাহ হজ্জ করতে কত টাকা লাগে ২০২৪ তা বিভিন্ন ট্রাভেল এজেন্সীর সাথে যোগাযোগ করে জানা যায়, চলতি বছরে বাংলাদেশ থেকে সৌদি আরবে উমরাহ করার জন্য জনপ্রতি গড়ে খরচ হবে এক লক্ষ থেকে এক লাখ 50 হাজার টাকা। উমরাহর জন্য সময় পাওয়া যাবে ১০ দিন।

 

উমরাহ হজ পালন করার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ এর প্রচলন রয়েছে। আর এই প্যাকেজের আওতায় বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে । যিনি এই প্যাকেজ এর আওতায় উমরাহ হজ পালন করার জন্য যাবেন তিনি 7 থেকে 14 দিন সেখানে অবস্থান করতে পারবেন। খরচের লাগামটা যদি বুঝেশুনে ধরতে পারেন তাহলে মাত্র ১১৫,০০০ হাজার টাকা থেকে ১৩০,০০০ টাকায় আরামসে উমরাহ পালন করে আসতে পারেন।

 

তবে কভিড-১৯ পরবর্তী সময়ে সৌদি সরকার কর্তৃক নতুন নতুন আইন প্রণয়নের কারণে উমরাহ হজ্ব পালনের খরচ অনেক গুন বেড়ে গেছে। 

 

বৈশ্বিক পরিস্থিতির উপর ভিত্তি করে অনেক কিছুর দাম এখন উর্ধগতি লক্ষ করা যাচ্ছে। 

    উমরাহ প্যাকেজের জন্য আজই কল করুন 01720028498